প্রতিবাদ সে আসবেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ০৯-০৫-২০২৪

ওহে এমন অস্থিরতা ত্বর সহে না আর !
এখনো পরাধীনতার হয়নি অবসান ।
রাজ্যের ভেতরে এতো সাহস আছে কার?
ত্রিশ লক্ষ শহীদেরা দিয়ে গেছে যে গান ।

সে সোনার বাংলা তো এখন ব্যাকুল
তোরা কেন এমন দৃশ্যে এলি ওহে জুঁই চ্যামিলী বকুল!
দূর্নীতির পথে পথে তোরা প্রথম দল
ভাবিস না তোরা এটাই তোদের সময়
পথে পথে দেখছি যে জনতার কোলহল

ক্ষমতার রঙে আর কতো দেখাবি ভয়?
সবার আগে আমি উঠবো জেগে প্রতিটি ভোরে
কলমের তুলিতে রচিব কবিতা জনতার পথ ধরে ।
প্রতিবাদ সে আসবেই প্রতিটি অত্যাচারে

জনতার কাফেলায় জোয়ার জলে ভাসি
কিসের ভয় হে জাতি এইসব স্বৈরচারে ।
এই মায়ের বুক বাজবে না আর অত্যাচারী শাসকের বাঁশি ।
রাত পোহাবার পরে জাগবেই সূর্য্ হে লাল-সবজের বাসি ।
-----------------------------------------------------------12-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।