বৃষ্টি ভেজা রাত
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ০৯-০৫-২০২৪

রাতে আকাশটা
মেঘে মেঘে ভরে গেছে
চারিদিকে নিস্তব্ধ/শুন্য
সবাই ঘুমিয়ে পড়েছে৷

কাকে যেন বিজলী
শুধু বারবার ডাকছে
শোনে না মরনের ডাক
তবু বারবার ডাকছে৷

একেলা ঘরে তুমি তবু
বসে আছ ঘরের কোণে
বাহিরে মাতাল বাতাস
কত কী যে সব ভাঙছে৷

কতটা সাহস তোমার
ভয় নেই একটুও মনে
ভয়ে ভয়ে তখনও আমি
ছিলাম জানালার পাশে৷

জানালার কপাটটি
তুমি দিয়েছিলে খুলে
কতটা ভীতু আমার মন
দেখেছ কাঁপছি দাঁড়িয়ে৷

হাসিমুখে আমায়
তবুও তুমি বললে
মনেহয় আজ রাতে
তুমুল বৃষ্টি ঝড়বে৷

উতলা মনে হাত দুটি ধরে
খোলা আকাশে চললে
বললে, তুমি আমি ভিজবো
আজ রাতের এই বৃষ্টিতে৷
__________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।