ফসল
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ১০-০৫-২০২৪

সোনার দেশে কাঁদে মানুষ
কাঁদে ভূমি কাঁদে বৃক্ষ লতা
সকল কান্নায় দেশ হয় নদী
সুখের নদীতে ভাসায় মাঝি
সাজানো তার সোনার নৌকা৷

নদীর জলে ভাঙে দুই কিনারা
ডুব দিয়ে মাপে জলের গভীরতা
মরে তবু তলা খুঁজে পায় না
মাঝি তবে নৌকায় দেখে বসে
সে তো আর জলে ভেসে ওঠে না৷

সোনার দেশে সোনাই ফলে
সোনার মানুষ সোনা চিনে না
কান্নার জলে ডোবায় সোনা
ওরা হারায় সবে নিজেও মরে
শুন্য গোলায় তুলতে পারে না৷
____________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।