শুধু তোমার জন্য
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ০৯-০৫-২০২৪

বসে বসে যে আয়োজন, চিত্তাকর্ষক ভাবনা
বিরলে একতানে তালিম দেয়া ।
ভেবে ভেবে ধাবমান হৃদিতে, অশ্রুরাজী
শুধু তোমার জন্য।

আদিত্যের আলো আজ ফ্যকাশে
তিমির দর্পন সম্মুখ শরাবে
পরেছি ভূষন চীর কান্তার
ভাবনার বিচ্ছেদ স্বকাশে ।
শুধু তোমার জন্য ।

তামাম জাহান মোর নিষ্প্রয়োজন
অস্তিম হয়েছে আজ বেচে থাকা
বুঝিতো কে উড়াবে এ কেতু
যে ছিল সে ছাড়িয়েছে তার সাইমুম বারিদ্বারা ।

রাখিলনা তার উত্তরীয়
আমিতো দিব্যধাম উড়িয়ে তার কাধে
স্পন্দন অম্বরে কবুল করে !
ধূলিমলিন আভরণ আজ সম্মুখে
সজ্জিত তার পথে ।

নিরব বসে বসে যে আয়োজন
মউতের মউজ এসেছে মোর গৃহে
তারেই করি কূর্ণিশ ,জানাই সম্ভাষণ ।

✏️ 21/04/2009

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।