মানুষ হও আবার!
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ০৯-০৫-২০২৪

কাকে ভাবি ভাল ভাই!
কাকে বলি মহৎ?
যাকে বেশী মহৎ ভাবি;
সেই খাটি অসৎ!

লেবাসে বেশ ভুষায়
যেন খাটি দেবতা;
চাল চলনে ভব্যতায়
শতভাগ সততা!

আড়ালে আবডালে
সে অতি কদাকার!
খবরে এলে জানা যায়
সে কত বড় চিটার!

শয়তানে ভরপুর
আমাদের চারিধার!
বিষাক্ত নিশ্বাসে
ধরাতলে হাহাকার!

বুকে হাত দিয়ে বাবু
বলো তো একবার!
ভালত্বের পরীক্ষায় তুমি
পেয়েছো কি পার?

পাপের থলের বিড়াল
বের হয় নি তোমার?
তওবা করে ভাল হয়ে
মানুষ হও আবার!

দোষে গুনে সব মানুষ,
আগে আমি তুমি হই বেশ!
নিজেদের শুধরালে তবে
ধন্য হবে স্বদেশ!

শাওনাজ, ঢাকা!
২৩ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৪-১০-২০১৯ ১৯:০৮ মিঃ

খুবই ভালো লিখেছেন শুভেচ্ছা শুভ কামনা রইল ।