কৃষাণের দেশ
- কবি মাজু ইব্রাহীম - কমিউনিষ্টের ছত্রতলে ০৯-০৫-২০২৪

কৃষাণের এ দেশে-
দা, কাস্তে, হাতুড়িওয়ালারা যতোদিন কিছু না বলবে !
ততোদিন এ দেশের অভ্যান্তরে
শোষণবাদ তো চলবে।
কৃষাণ, শ্রমিক আর জনতা!
যেদিন পক্ষে নিবে সব ক্ষমতা,
সেদিন পাড়ার গেয়ো ছেলেটাও-
ভালো আছি বলবে।
যাক মুছে সকল স্বৈরবাদ-
জন্মনিক সেথায় সাম্যবাদ,
উথান হলে-পতনও হয়
শুনেছো তো আছে প্রবাদ।
হিটলার, মুসোলিনি, রাশিয়ার জার-
জীবন্ত তার প্রমাণ!
ক্ষমতা সে তো ছুটন্ত ঘোড়া
চিরায়িত সে বহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

majuebrahim66
৩০-১০-২০১৯ ১১:১৪ মিঃ

এ অবস্থার পরিবর্তন চাই