আটাশে অক্টোবর
- সাখাওয়াত হোসাইন ফরহাদ - প্রস্ফুট ১০-০৫-২০২৪

অক্টোবরের আটাশ তারিখ
দিনদুপুরের রোদ্রে
শরীর ফেটে রক্ত ঝরে
মুজাহিদদের রন্ধ্রে।

সাপের মতো পিটিয়ে মেরে
হয়নি তারা ক্লান্ত,
গায়ের উপর নৃত্য করে
লাশ যে তারা জানত!!

রক্তমাখা জামা দেখে কি
মুজাহিদকে চিনতে?
নিঃস্বার্থে প্রাণ দিলো যে
সভ্য সমাজ গড়তে?

জসিম,শিপন আরো ক'জন
দিল তাজা রক্ত,
কোরান হাদিস ছিল বুকে
ছিল ঈমান শক্ত।

হাজার যুগের ইতিহাস এ
থাকবে পল্টন ঘৃণ্য,
যে পল্টন লাল হয়েছে
পৈশাচিকদের জন্য।

রক্তে রাঙা রেঙেছে যে
জান্নাত চতুর্দিক,
উড়ছে পাখি,উড়ছে তারা
যাচ্ছে দিগ্বিদিক।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।