গুড়িগুড়ি বৃষ্টি
- Md Shamim Pramanik (Nimu) ০৯-০৫-২০২৪

নীল রঙের আকাশে আজ
মেঘ করেছে কত ভারি

ক্লান্ত মেঘ থেমে থেমে
ঝড়ছে শুধু গুড়িগুড়ি বৃষ্টি

এ শহরটা পরিচিত অনেক
তবু দু'জনার মনে অচেনা

দু'জন দুটি ছিন্ন প্রান্তরে রয়ে
বিষণ্ণতায় কত কী যে ভাবছি

কতটি বৃষ্টির ফোটা পড়ছে
বসে বসে তাহাই শুধু গুনছি

তুমি আমি এই বৃষ্টির দিনেই
দুই দুটি দুখের চুলো বুনছি৷

মনে পড়ে অতীতের সেই স্মৃতি
কবে যেন চলেছিলাম এক সাথে

স্মৃতিরা এখন বসত করে
ছেড়েছি দুটি হাত অভিমানে

এখনও মনেপড়ে,

সেই সবুজ সোনালি ফসল
কত ফুলের সুগন্ধ পেরিয়ে

গাঁয়ের নদী নালা খালবিলে
শাপলা দুলেছিল নয়া জলে

ভোলা মনে হেসেছি দু'জন
বুনো হাঁসের সেই খেলা দেখে

আজও এই গুড়িগুড়ি বৃষ্টি ঝোড়ে
শুকনো হৃদয়টা ভিজে দিচ্ছে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।