আমি সর্বজ্ঞানী নই
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ০৯-০৫-২০২৪

আমি সর্বজ্ঞানী নই।
তরণী ডুবিলে হারাই দিশে জল থইথই।
জ্ঞানী সদা জ্ঞানের ভাণ্ডার,
তিনিই কেবল জ্ঞানের আঁধার,
জ্ঞান তাঁহাতে লক্ষ হাজার,
আমি শূন্য রই।

আমি সর্বজ্ঞানী নই।
অতলে ডুবিলে বলি কিনার রইলো কই?
জ্ঞানীর পদে চুম্বন করে,
আত্মজ্ঞানী হওয়ার তরে,
মগ্ন রইবো জনম ভরে,
নহে সামান্যই।

আমি সর্বজ্ঞানী নই।
তাই বলে কি হবো না? জ্ঞানী আমি হবোই!
জ্ঞানী যারা তারাই জানে,
অপর জ্ঞানীর কথার মানে,
অন্তর লোচন জ্ঞানীর পানে
খতে করবো সই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।