সীমানা
- শেখ রবজেল হোসেন - একুশের আলো ০৯-০৫-২০২৪

নদীর পাড় এঁকেবেঁকে চলে বহুদুর
এ চোখের সীমা যতদুর,
তোমার সীমানা বেশী দুরে নয়
সহজেই মিলে যায় ইশারায়।
দুর থেকে দেখা যায় নদীর বাঁক
থেমে থেমে শোনা যায় ডাহুকের ডাক,
সাদা পাল ছেড়ে মাঝি নদীর মাঝে
বাতাসের আশায় চেয়ে আকাশে।
ভিড়বে তীরে তরী বাতাসের টানে
নাকি ভিড়বেনা তা কেউ না জানে,
মনে মোর অসংখ্য প্রশ্ন এখানে
আমাকে দুরে রাখার হয় কি মানে?
কাশবনে দোলানো ঢেউয়ের খেলা
পড়ন্ত বিকেলে আলো ছায়ার মেলা,
কল্পনায় হাত ধরে চলেছি ভেসে
বুনোহাঁস যেমন ঘরে ফিরে আসে।
স্বপ্নেরা ডানা মেলে পাখি হয়ে আকাশে
তোমার পরশ চাই ঘুমন্ত আবেশে,
সোনামুখ চুপচাপ গুঁজে আছো বালিশে
করেছো অপরাধী হাজারো নালিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।