স্বর্ণলতা-১
- কবি মাজু ইব্রাহীম - স্বর্ণলতা ০৯-০৫-২০২৪

স্বর্ণলতা তুমিও কি ওদের মতো?
যারা নির্বিচারে ভেঙ্গেছে হৃদয়,
করেছে ক্ষত ক্ষত।

ওরা দুধের মাছির মতো এসেছিল!
বসেছিল সুখের সন্ধানে,
দিনে দিনে দুধের সাথে-
জড়িয়েছিল ব্যাবধানে।

ওরা কেউ থাকেনি শেষাব্দে-
আমার চৈত্র মাসে,
দেখেছি ওরা বেঁধেছিল বাসা
যে ছিল মোর পাশে।

স্বর্ণলতা তুমিও কি ওদের মতো?
যারা নির্বিচারে ভেঙ্গেছে হৃদয়,
করেছে ক্ষত ক্ষত।

প্রেমের নামে ওরা একেঁছিল!
ছলনার এক আলপণা,
আমি তো ভেসেছিলাম তাদেতে-
তারাই ছিল আমার কল্পণা।

বুঝিনী আমার সরলতাই!ওরা করেছে পুঁজি,
আমি তো আত্ননিমগ্ন ছিলাম-
কেমনে তা বুঝি।

অতীত অতীত হয়ে থাক!
থাক তার প্রবণতা,
তুমিও কি ওদের মতো?
ওগো স্বর্ণলতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।