তোমার জন্মদিন
- সিফাত আহমেদ ১০-০৫-২০২৪

তুমি কি জানো?
এ বিশেষ দিনটির জন্য আমি অপেক্ষা করি পুরো ১ টি বছর?
এ দিনটির জন্য আমি প্রস্তুতি নেই পরবর্তী রজনী থেকেই!
একটু একটু করে আমি সাজাতে থাকি
সাহিত্যের যত শব্দ সম্ভার!
সাহিত্যের মণি -মাণিক্য থেকে তোমায়
অশ্রুতপূর্ব শব্দের মাধুর্যে দারুণ সম্ভাষণে সম্ভাষিত করবো বলে!
কত রকম ফন্দী করি যাই আমি সারাটি বছর
তোমাকে নতুন করে আরেকবার চমকে দেবার দুষ্টু অভিলাষে!
মুহূর্ত, ঘন্টা, দিন, মাস পেরিয়ে
আবারও সেই অতি বিশেষ দিনটি আজ উপস্থিত!
আজকের এদিনটিতে বিধাতা তোমাকে পাঠিয়েছিলো আমার কাছে!
তারপর থেকে সময়ের সাথে
তোমার সান্নিধ্যে জীবন আমার বদলে গেছে আমূল!
জীবনে বয়ে চলেছে সমৃদ্ধির উচ্ছ্বাস তুমুল!
আজ সারাটি দিন তাই তোমায় শোনাবো
আমার হৃদয়ের সমস্ত আবেগের জমানো কথা!
আজ দিনটি কাটবে কেবল তোমারি হাত ধরে!
আমার উপহারের অভূতপূর্ব স্পর্শ লেগে তোমার মোহনীয় হাসি
আরও একবার জয় করবে সমগ্র বিশ্ব ব্রহ্মাণ্ডকে!
সকাল থেকে রাত পোহানো পর্যন্ত চলবে কথার খুনসুটি!
তুমি যে আমার জীবনে সবচেয়ে বিশেষ কেউ
বারবার জানবে সবাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।