অজানার পথে
- রোটেটিং নিউরোট্রান্সমিটার ১০-০৫-২০২৪

চিলেকোঠার জানালার ধারে,
কে যেন সমস্বরে ডেকেই চলে।

অন্তহীন সে ডাক,
চেয়ে দেখি চাতক নয়নে,
পরন্তু আমি বোকা হয়ে ফিরি।

আবার শুনি সুরের গুঞ্জন ,
ভাবি, আমার তাকানোটাই বিফল।

পড়ন্ত বিকেলের গোধূলি বেলায়,
মেঘ, সূর্যের প্রতিপ্রভা আমায় প্রেমোন্মত্ত করে।

হারিয়ে যাচ্ছি কোন এক অজানাতে,
ভুলে সব হিংসা, বিদ্বেষ।

সৃষ্টির অপরূপ লীলাখেলায় মত্ত হয়ে,
পাড়ি জমাচ্ছি সাত সমুদ্র তেরো নদীর ওপারে,
কোন বর্ত্মই জানা নেই,
খানিকটা সন্দেহের আবহে,
আবার ছুটে চলি আপন ছন্দে,
অনন্ত চিন্ময়ী বেহুলার পথই কি আমার পথ??
প্রত্যয় ছিল যার একমাত্র সম্বল।

চট্টগ্রাম, ২৮ জুন ২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।