স্বপ্নকাব্য
- রোটেটিং নিউরোট্রান্সমিটার ১০-০৫-২০২৪

স্রোতস্বিনী নদীর নিস্তব্ধতা কি রূপে মেনে নিবো??
বকুল ফুলের গন্ধে প্রাণ জাগানিয়া গান কি করে ভুলে যাবো??

বসন্তের রাতের মৃদু ভুজের ছোঁয়া কেনই'বা কৃষ্ণগহ্বরে পতিত হবে??
ভ্রষ্টতার নিকষ কালো আঁধার কেন শুধু আমায় বস্ত্রাবৃত করবে??

স্বার্থপর সে শশী, যে হাতছানি দিয়ে দিয়ে ডাকতো,
কেন সে আজ আমায় দেখে হাসে??

প্রতিটা অণু - পরমাণু, যারা জ্যোতির্ময়তার সঞ্চার করতো,
কেন তারা আজ মোর অন্তঃকরণের প্রতিটি প্রকোস্টে বুলডেজার হানে??

জানি, তারাও বুঝে না অন্তঃলোকে আরক্তিম সূর্যোদয়
অলঙ্করণের রোদন পিয়াসী স্তব্ধতা যে বারে বারে আমায় দেখে দৃষ্টি ফেরায়!!!!

কলম যে আর জাগে না,
মহাকাব্য লিখা তো আমার শোভা পায় না!!!!

অক্ষির কোঠরে বন্দী নীল বিন্দুটুকু শুধু জানান দেয়,
হারিয়ে যাই নি এখনো'তো আছি, তবে শুধু স্বপ্নে!!!!!

২৭ জুন, ২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

siamul
০৭-০৮-২০১৪ ১৭:৩৭ মিঃ

লেখুনি এবং ভাব সত্যিই মুগ্ধকর !

asrafunnahar
০৭-০৮-২০১৪ ১০:৫৯ মিঃ

দারুন লেখা

RNTpsy
০৬-০৮-২০১৪ ১৯:৫০ মিঃ

ধন্যবাদ, @Rafiqul Islam

RNTpsy
০৬-০৮-২০১৪ ১৯:৫০ মিঃ

ধন্যবাদ, @Rafiqul Islam

rafiqulislam
০৫-০৮-২০১৪ ০০:২৮ মিঃ

স্বপ্নকাব্য ভালো লাগলো ভাই :)