নিয়ন্তাদের প্রতি
- রোটেটিং নিউরোট্রান্সমিটার ১০-০৫-২০২৪

বিহঙ্গদের যাত্রারম্ভ হয়ে এলো,
কান্ডারী!!! পরভৃৎ'রা সব ডাকছে সমস্মরে।

তোমার শ্রবণেন্দ্রিয় কি তবে এখনো ঘুমন্ত?
তোমার দর্শণেন্দ্রিয় কি তবে এখনো সুপ্ত?

কেন অবলোকন করছ না তবে,
প্রবাহ যে বয়ে যাচ্ছে আপন ছন্দে।

চেয়ে দেখো হাজারো নিস্পলক চক্ষু,
তাকিয়ে তোমার পথ পানে....

কি নিয়তি তাদের হবে?
তুমি এখনো তন্দ্রাচ্ছন্ন!!!

তরী বহিছে স্রোতের প্রতিকূলে,
যদি ছিঁড়িয়া যায় পাল,
তবে কে ধরিবে হাল!

কান্ডারী!!!!
ওহে পান্থপথের যাত্রী!
এখনো রহিয়াছে লগ্ন,
হও এক্ষণে আগুয়ান,
তবে পারিবে রক্ষা করিতে,
মোক্ষম ভরাডুবি।

২৪ আষাঢ় ১৪২১ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।