সুখপাখি
- রোটেটিং নিউরোট্রান্সমিটার ১০-০৫-২০২৪

স্বপ্নেরা সব ডানা মেলে উড়ছে আজি,
সুখ, তব কি মম হেরি!

বিষাদের অন্তিম ছায়া আবার উঠে জেগে,
সুখপাখি তবু উড়ছে আপন ছন্দে।

বিষাদ ছুটে যায় তারই পানে,
যে আছে মম গভীর প্রাণে,
ভেদিবে তারে অগ্নিবাণে।

সুখপাখি'র ডানায় বহ্নিশিখা,
নিরস্ত হয় না তবু তার পথচলা,
পুড়া গন্ধে তাকায় পেছন ফিরে,
অনুভবে সুখের পরাজয় ঘটে বিষাদেরই পদতলে!

২৫, আষাঢ় ১৪২১ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।