জন্মদিন
- আকছার মুহাম্মদ - যদি আমাকে নাও ফিরিয়ে ০৯-০৫-২০২৪

ভোর হয় আযানে সুললিত সুরে ,
পাখি ডাকে ভাঙে নির্জন শুন্যতা।
জাগরণে ফুটে ফুল , মানবের রুহ
আত্মার জাগতিক পূর্ণতা, ব্যস্ততা সুবহ ।

আড়মোড়ায় মাস্তুল দোলে জেগে উঠে সৃজন
দিনের পুস্পিতার রঙ মেখে গড়ে উঠে কুজন
আপনজনে মৈথুন সাজে নিষধ ভোজন
মহানদাতার দয়ার নদে গড়ে তুলে কানন ।

দিনের জঞ্জালে ঘূণিভুত প্রাণ ভ্রম
এক্কাদোক্কা, মসৃণ অবয়বে কেটে যাওয়া
কটকট ধ্বণিতে ঘড়িতে, বাড়িতে গাড়িতে -
চলছে কেবল, সুনিপুণ কারিগরি সারিতে।

আলিঙ্গন জড়িয়ে, নিশিত আলোড়ন
সোহাগি প্রার্থনায় প্রাত্যয়িক শিহরণ
গজে উঠা তৃণলতা, আড়ষ্ট করে বৃক্ষ
মাতে কলেবর পেয়ে সুবেশ মিত্র ।

কাঙ্কিত গহনাদি , ত'বো কুল জুড়ে
গড়ে তুলে প্রেমাষ্পদ ত্রিদিব মলয়ে
কাঁদা হাসা আলয় গাঁথন সুরে
সওগাত কেবল উন্মাদক আবহে ।

গগনপটে গেয়ে যাওয়া বিতান -
বক্ষস্থল আমোচন উঠোনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।