বদ্ধমনের প্রাচীর ভেঙে
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ০৯-০৫-২০২৪

বদ্ধমনের প্রাচীর ভেঙে
সাইয়িদ রফিকুল হক

মনের দরজা খুলে দাও
হৃদয়ের দরজা খুলে দাও
বদ্ধমনের প্রাচীর ভেঙে ফেল একঝটকায়!

মনখুলে হাসো আজ সবাই
হৃদয়ভরে ভালোবাসো সবাই
সকীর্ণতার সকল বেড়াজাল ছিন্ন কর আজ।

মনটাকে কর আজ কলুষমুক্ত
আকাশের মতো কর হৃদয়টাকে
বেরিয়ে আসো সবাই বদ্ধমনের প্রাচীর ভেঙে।

মানুষ হওয়ার চেষ্টা কর সবাই
ভণ্ডধার্মিক সেজো না কেউ আর
ভণ্ডামির প্রাচীর ভেঙে হও রে আসল মানুষ।


সাইয়িদ রফিকুল হক
২৫/০১/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।