অভিযাত্রী
- সিদ্ধেশ্বর ০৯-০৫-২০২৪

জীবন যেভাবে যাচ্ছে যেতে থাকুক,
আমার কোনো আফসোস নেই।
জীবনের বহু পথ হেঁটে এসেছি,
রোদ বৃষ্টি ঝড় দুর্যোগের পথ
অতিক্রম করে এসেছি
বহুবার বহুভাবে।
বৃষ্টিতে ভিজে জানালা দেখেছি
জানালা দিয়ে বৃষ্টি দেখেছি,
বৃষ্টিতে ভেজা-দেখা বাদ দিয়ে
নদীর জলে ডুব দিয়েছি,
শরতের রাতের আকাশে তাকিয়ে থেকেছি,
কাশফুল ছুঁয়েছি, শীতের কুয়াশায়
ভোর দেখেছি নির্ঘুম রাতের পরে,
বসন্ত এসেছে,কৃষ্ণচূড়া থেকে
কোকিলের ডাক শুনেছি এ পথে।
নক্ষত্রের নিচে বসে কত স্বপ্ন দেখেছি,
কতবার ক্লান্ত হয়েছি,হতাশ হয়েছি কিছুক্ষন
তারপর স্লোগান দিয়েছি,যেভাবে যাচ্ছে যাক।
আর কত পথ বাকি জানিনা,
তবে ফেলে আসা যাত্রাপথ
অন্ধকারে মিলিয়ে এ পথের শেষ হবে
এইটুক তো জানি!
জানি শেষ হবে জীবনের দিনরাত্রি
আমি একজন অভিযাত্রী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।