গড়ে তুল বিপ্লবী বলয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ০৮-০৫-২০২৪

বজ্র কন্ঠ যেন গর্জে উঠেছে, ভেঙেছে খিল,
আল্লাহুয়াক্বার ধ্বনিতে ধ্বনিতে মুখরিত মিছিল।
শ্লোগানে শ্লোগানে ‍আপনাকে হারায়
ওই ছুটেছে মুজাহিদ প্রাণ,আল্লাহ’র ধরায়!

কোরআনের আলো ঝিলকে উঠেছে মুমিনের তৌহিদী দিল;
ওই ছুটেছে, মুমিনের কাফেলা ছুটেছে শহীদের মিছিল
নারায়েন তাকবির, আল্লাহুয়াক্বার ধ্বনিতে ধ্বনিতে বিশ্ব্ নিখিল
কে হবে ক্ষুব্ধ্ ডরে না তারে ছুড়েছে ঢিল।

হক থেকে বাতিলে যারা-
ওরাই জালেম, ওরাই তাগুদের চেলা, ওরাই দিশেহারা।
ওরে জগতের মুজাহিদ,
তোরা হয়েছিস আল-কোরআনের স্পর্শে দীপ্ত ত্যাজি
কে আছে রুখে দূগর্মগিরি- ওরে শহীদ কিংবা গাজী?

এ পৃথিবী জেগে উঠা , দুর্বার বিপ্লবে গর্জে উঠা
মুমিনের প্রাণে প্রাণে জ্বলে উঠা
আল-কোরআনের আলো, আল-কোরআনের আলো;
ওরে মুজাহিদ! জগত পানে চালা, জগত পানে চালা।

উধাও কর আলোর নিচে অন্ধকার সমারোহ;
গড়ে তুল বিপ্লবী বলয়,জাগিয়ে তোল তুমুল বিদ্রোহ

তরী করতে হবে নোঙ্গর বিপ্লবী তীর- ওরে মুসলমান!
জাগাতে হবে বিজয় কেতন
সমরে সমরে আল-কোরআন।
নেই ফিরে তাকানোর ভীরু মোহ, তোরা তো পালোয়ান।
-------১৫-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।