স্মৃতির পাতায়
- বোরহানুল ইসলাম লিটন ১০-০৫-২০২৪

স্মৃতির পাতায়
বোরহানুল ইসলাম লিটন
===================//


শৈশবেতে ছিল আমার
ছোট্ট খেলার সাথী,
সাজলে কেহ রাতের আলো
অন্যে তাহার বাতি।

গলা ধরে ঘুরতে যেতাম
মানিক জোড়ের মতো,
দুষ্টু ভরা খুনসুটিতে
দিন করিতাম গত।

ঘাটে মাঠে ছুটতে যেতাম
গাছের শাখায় গান,
দুইটি দেহ ভিন্ন তবু
এক দুজনার প্রাণ।

লেখা-পড়ায় খেলা-ধুলায়
সুঁইয়ে যেমন সুতা,
একটি ছাড়া অচল যেন
অন্য পায়ের জুতা।

জ্বর অসুখে পড়লে কেহ
ঝরতো দুয়ের চোখ,
দুঃখ সুখে আগলে বুকে
আনন্দ আর শোক।

আজ ‍দুজনা দুই পাড়েতে
হয়না ক্ষণিক কথা,
তবুও আছে মনের কোনে
স্মৃতির পাতায় গাঁথা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২২-০৩-২০২০ ১৬:৪১ মিঃ

অনন্য  লেখা।