এক গুচ্ছ সময়
- মহঃ সানারুল মোমিন - এক গুচ্ছ সময় ১১-০৫-২০২৪

সমুদ্রের মত এক গুচ্ছ সময়,
নেমে আসে অলসতা,
ভাবনা চিন্তা চার দেওয়ালের মাঝে আবদ্ধ।
বিষাক্ত বায়ু জানালার সীমানায়,
বিষাদের সুরে গান গেয়ে যায়।

চুপচাপ নীরব পথ ঘাট,
নদী আর আকাশের বুকে বিষাক্ত অশ্রজল-
বৃক্ষের বুকে জন্মায় অজানা ফুল ফল।

ভাবনায় অজানা ভাবনার সংকেত।
ভরে যায় বিষ শষ্যে প্রকৃতির নানান ক্ষেত।
তারাদের ম্লান দৃষ্টি,যেন কিছু বলে যায়,
নেই ভাবনার সময়।
তবু হাতে সমুদ্রের মত এক গুচ্ছ সময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।