লকডাউন নিস্তব্ধতা
- কানিজ ফাতেমা আনিকা ০৮-০৫-২০২৪

অদ্ভুত একটা ভয় কাজ করছে।
রাস্তায় যত বেশী মানুষ দেখছি
ততবেশি আতঙ্কিত লাগছে।
শুয়ে আছি চুপচাপ
ফ্যানের ব্লেডের দিকে তাকিয়ে।
পাখা চালাইনি,
ব্লেডগুলো স্থির।
রাস্তায় এখন
বহু মানুষের মুখেই মাস্ক।
কেউ হাসছে না।
কেউ কথা বলছে না তেমন।
রাস্তা গলি
অপেক্ষাকৃত অনেকটাই শুনশান।
কী অদ্ভুত ভাবে
পাখিদের আওয়াজ ক্রমে গাঢ় হচ্ছে।
কোথাও একটা
বাড়ি ভাঙা হচ্ছে।
তারমানে কাজ চলছে।
প্রতিটি হাতুড়ির ঘা
যেন নিনাদ।
মা'য়ের কাছে যাচ্ছি,
বাবার কাছে যাচ্ছি।
মাঝেমধ্যেই
অজান্তে কেঁদে ফেলছি।
আমার শহর পাল্টে যাচ্ছে।
এখন কেউ ভাবছেনা
কে হিন্দু,কে মুসলিম।
পৃথিবীশুদ্ধ সমস্ত ভাগাভাগির
কাঁটা তার মুছে যাচ্ছে।
আকাশ বাতাস গাছ
সব কী অদ্ভুত চকচক করছে।
ধোঁয়া নেই ধুলো নেই।
শান্তিহীন শান্তি বিরাজ করছে।
কারোর মুখ খুব একটা
মনে করতে পারছিনা।
সময় স্থবির হয়ে আসছে ক্রমশ।
প্রকৃতি বোধহয়
এভাবেই শোধ নেয়!
আবার দেখা হবে তো?
সবার সাথে সবাই ভাব করে নিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dojieb
০২-০৫-২০২০ ১১:২১ মিঃ

প্রকৃতি বোধহয় চায়না আমরা সবার সাথে সবাই ভাব করি। এইজন্যই তো এতো হানাহানি, এতো মারামারি! কবিতা সুন্দর ছিলো।

M2_mohi
২৯-০৪-২০২০ ১২:১৫ মিঃ

লেখা পড়ে বিমোহিত হলাম।