মায়ের মন
- বোরহানুল ইসলাম লিটন ১০-০৫-২০২৪

মায়ের মন
বোরহানুল ইসলাম লিটন
==============//

কোন আলোতে গড়ছো প্রভু
আমার মায়ের মন,
বিশালতায় আকাশ সম
মায়ায় গহীন বন।

সবার দুখে মনটা কাঁদে
ঝরায় চোখের জল,
নিজের ভালে শূন্য কোঠা
নেইকো আশার ফল।

স্নেহ মায়া আর মমতা
করতে সকল দান,
নিজের আশা দৈন্য দশা
কষ্টে ভরায় প্রাণ।

রাখতে সুখে আগলে বুকে
সইতে সকল ব্যথা,
শূন্য পেটে চলছে খেটে
নেইকো মুখের কথা।

জ্বর অসুখে পড়লে কেহ
মন করে আনচান,
নিজের ব্যথা ঢাকতে মুখে
নানান কথার বান।

সবার নামে ধন জমাতে
চিন্তা হারায় দিশে,
শূন্য হাতে শুষ্ক মাথে
চলছে জীবন পিষে।

দাওনা প্রভু একটু কালি
ভাগ্য লিপির লেখা,
মায়ের পাতা লিখবো শুধু
পাইতে সুখের দেখা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।