পটকার পেট
- বোরহানুল ইসলাম লিটন ১০-০৫-২০২৪

পটকার পেট
বোরহানুল ইসলাম লিটন
==============//

বেলুন নিয়ে নদীর তীরে
খেলছে দুজন ছেলে,
ফুঁ দিয়ে ফুলিয়ে আবার
দিচ্ছে বাতাস ছেড়ে।

তাই দেখে এক পটকা ভাবে
দারুণ মজার খেলা,
পেট ফুলিয়ে খেলবো আমি
করবো না আর হেলা।

আশ পাশে যা মাছ ছিল সব
খুব খুশি হয় তাতে,
বলছে সবাই খেলনা দেখি
আমরা আছি সাথে।

ট্যাপ ট্যাপ ট্যাপ শব্দে বাতাস
করলো ভরা শুরু,
পেট টা দেখে মনটা সবার
করছে দুরু দুরু।

পট করে এক শব্দ করে
যেই না গেলো ফেটে,
হাসতে হাসতে মাছগুলো সব
পড়লো সবাই কেটে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৫-২০২০ ১২:৪৭ মিঃ

মনোমুগ্ধকর ল