আমি অবরুদ্ধ
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ০৮-০৫-২০২৪

কাব্যের কবিতা হতে শব্দে আসা,
কোলন-সেমিকোলন-দাড়ি-কমা;
আমায় কেউ খোঁজ করে না.

কারাগারের কনডেম সেলের
আসামী আসে-যায়,
আজও আমায় খোঁজ করে না।

খোঁজ করে না পৃথিবীর মানবাধিকার,
আমি শুধু ফাঁসির কাষ্ঠে দাঁড়িয়ে,
মুক্তির বার্তা খুঁজে ফিরি
তবু কেউ খোঁজ করে না।

আমি পৃথিবীর দীর্ঘ সময়ের
অবরুদ্ধ কারাবন্দি,
একশত তেতাল্লিশ বছর হতে তেতাল্লিশে আনা দন্ডের সাজায়-
আমি অবরুদ্ধ।
আমায় কেউ খোঁজ করে না।

আমার পিতা আমাকে দেখতে আসে না '৭৯ এর পর থেকে-
মা আসতো,
মৃত্যুর পর আর আসে না পরিবার,
আমি অবরুদ্ধ।
আমায় কেউ খোঁজ করে না।

প্রতিটি ফাঁসিতে
সাজা কমে,
২মাস ৪ দিন।
আমি অবরুদ্ধ,
আমায় কেউ খোঁজ করে না।

মুক্তি হবে কবে
পথ চেয়ে রই,
কারাগারে লেখা -
'ডেইট অব রিলিজ ২০৩৫ '
বয়স হবে তখন পঁচাশি,
আমি অবরুদ্ধ তবু কেউ খোঁজ করে না,
আমায় কেউ খোঁজ করে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।