আরিয়ান রহমান
- আরিয়ান রহমান - বেদনা ০৮-০৫-২০২৪

ঈদ মানে আনন্দ ,
ঈদ মানে খুশির ছন্দ ।
সারা জাহানের মুসলমানদের তরে
ঈদ এসেছে ঘরে ঘরে ।
এই খুশির ঈদ ;
কতো রকমে আসে
প্রতিটি মানুষের জীবনে ।
ঈদ মানে কোর্মা ,পোলাও সেমাই পায়েস
ঈদ মানে রোজার শেষে খাবার আয়েশ ।
ঈদ মানে খোকা - খুকুর নতুন জামা ও জুতা ,
ঈদ মানে ছেলে - বুড়োর পাঞ্জাবী পাজামা ।
ঈদ মানে বউ - ঝি এর শাড়ী গহনা
এতো সুখ আবার কারো কপালে সয়না ।
কেউ ঈদের খুশিতে হাসে ,
কেউ বা আবার মনের দুঃখে
পার্কে বসে কাঁদে ।
ঈদ কারো মুখের সুখের হাসি ,
ঈদ মানে পথশিশুর খাবার বাসি ।
ঈদ এ কেউ খুশি হয় সালামী নিয়ে ,
কেউ বা আবার খুশি হয় সালামী দিয়ে ।
ঈদের দিনে কেউ সময় কাটায় ঘুমিয়ে ,
কেউ বা আবার বাসায় বাসায় ঘুরে
খাবার খায় একটু চুমিয়ে ।
ঈদ কতো রকমে আসে মানুষের জীবনে ।
ঈদ কারো জীবনের আশীর্বাদ
ঈদ আবার কারো জন্য অভিশাপ ।
কেউ ঈদে সুখ খোঁজে
একা একা বসে নিরালায়
কেউ আবার সুখ খোঁজে
আপন ঠিকানায় ।
ঈদে ঝলমল করে শহর ঢাকা ,
ঈদে ঢাকা শহর হয় যে ফাঁকা ।
এই জীবনের শত হতাশার ভিড়ে
ঈদে কেউ কেউ হারাতে চায়
একটুখানি সুখের নীড়ে ।
ঈদ কতো রকমে আসে মানুষের জীবনে ।
তবু ও মানুষ বেঁচে থাকতে চায়
রঙ্গিন এই ভুবনে ।
ঈদ আসমানি তাবিজ
ঈদ আল্লাহ তালার রহমতের আশিস ।
এইভাবেই চলছে জীবনের রেলগাড়ি ,
ঈদের দিনে কেউ করোনা মুখটি ভারী ।
ঈদ কতো রকমে আসে --
প্রতিটি মানুষের জীবনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

penname
২৯-০৫-২০২০ ১৫:২৯ মিঃ

besh valo.

M2_mohi
২৯-০৫-২০২০ ১৪:০০ মিঃ

Super