তুই বিধাতার দান
- বোরহানুল ইসলাম লিটন ১০-০৫-২০২৪

তুই বিধাতার দান
বোরহানুল ইসলাম লিটন
=============৥৥৥

তোর কারণে কান্দে রে মা
মনটা আমার প্রাণ,
তুই বিধাতার দান।

একটু হাঁসি দেখলে মুখে
গর্বে আমার বুক,
কাঁদলে বুঝি পাক ধরণী
হারায় সকল সুখ।
ডাক যদি দিস আল্লাহ বলে
পূণ্যরা সব আসতে দলে
ঠাঁই পেতে তোর চরণ তলে
বয় মা খুশির বান,
তুই বিধাতার দান।

চলতে সদা সুখ অসুখে
দুখ যদি দেয় কেউ,
তোর নামে মা মনটা ভরে
উথলে আশার ঢেউ।
পাই যদি মা একটু পরশ
রাত হয়ে যায় পূর্ণ দিবস
জীবন যেন স্বর্গ সরস
এই বুঝি তার শান,
তুই বিধাতার দান।

দুঃখ জমে মনের কোণে
ঝরলে চোখের জল,
তোর নামে মা জাগ্রত হয়
অন্তরে মোর বল।
তুই যদি মা থাকিস পাশে
রাত্রি বেলায় সূর্য হাসে
রাগ অনুরাগ পাগল বেশে
খুঁজতে বেরোয় মান,
তুই বিধাতার দান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।