দিনকাল-হালচাল
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ০৯-০৫-২০২৪

উগ্র আধুনিকতায় দিন দিন,
ঠান্ডায় শরীর শিনশিন,
তবুও পোশাক পাতলা ফিনফিন,
স্বল্পবসনে নাচে ধিনধিন,
দৃষ্টিকটু তাই গা করে ঘিনঘিন।

অন্ধকার জগতে থেকে থেকে,
চলাফেরা পাঁকে পাঁকে,
টাকার পাহাড় দিকে দিকে,
চেহারাগুলো চকচকে,
বাড়িঘর তকতকে,
পোশাক-পরিচ্ছদ ঝকঝকে।
জিহ্বা তাদের লকলকে।

রাজনীতিতে বকবক,
জনগণ উজবুক,
সদা বুক ধুকপুক।

পণ্য কিংবা খাদ্যদ্রব্যে সীমাহীন ভেজাল,
জনগণ নাকাল-বেহাল- নাজেহাল,
স্বাস্থ্যবিষয়ক হালচাল,
জনগণ বেসামাল,
চোখের পানি ছলছল,
ঔষধ কোম্পানি জ্বলজ্বল,
চিকিৎসকেরা মালামাল।
কাকে দেবে গালাগাল,
বদলাবে কি হালচাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৬-২০২০ ১৪:১৮ মিঃ

সুললিত