খুশি আমরা অল্পতে
- মহঃ সানারুল মোমিন ১০-০৫-২০২৪

খুশি আমরা অল্পতে
মহঃ সানারুল মোমিন

আমরা খুশি বেশিতে নয়,
সামান্য কিছু অল্পতে।
বাসি পচা মিছে গল্পতে?
পৃথিবীর জন্ম থেকে,
সকালে বিকালে দিনে রাতে-
খুঁজেছি এক টুকরো রুটি-কিছু ভাত।
পৃথিবীর সৃষ্টিতে ক্ষত বিক্ষত দুই হাত।

আমরা খুশি বেশিতে নয়,
সামান্য কিছু লবণে।
কৃত্রিম সৃষ্টির প্লাবনে?
পৃথিবীর জন্ম থেকে,
সকালে বিকালে দিনে রাতে-
রেখেছি ফেলে দেওয়া বাসি পান্তা ভাত।
সমাজের সৃষ্টিতে ক্ষত বিক্ষত দুই হাত।

আমরা খুশি বেশিতে নয়,
সামান্য কিছু অল্পতে।
কবিতা সুরের গল্পতে-
যদি পাই জ্যোৎস্না ভেজা চাঁদনী রাত-
পেঠের হিসাব মিটিয়ে নেবো,খুঁজবো দুঃখের সাথ।

খুদা মিটাই পান্তা জলে-
বনে বাদাড়ের জংলা ফলে।
দুঃখে মেটাই সারা জীবনের স্বাদ,
শেষের দিনে বাড়িয়ে দিও হাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৬-২০২০ ২২:০৫ মিঃ

অপূর্ব  শব্দ বুনন ।