শুরুর কবিতা
- এ কে দাস মৃদুল - চন্দ্রপ্রভায় জ্যোৎস্নামানবী ১০-০৫-২০২৪

মহাকালের গর্ভে কত কালের সভ্যতা হারায়
আমিও হারাচ্ছি পথের শূন্যতায়
বোঝেনি কেউ কতটুকু ভেঙেছি ভাঙনের খেলায়
তোমাকে আজ বলবো অবলীলায়
বহুদিন ধরে যতখানি পুষেছি হৃদয়ের খাঁচায়
যতখানি মায়াজাল বুনেছি মনোবাসনায়।
সেই কবে থেকে সাজাচ্ছি রংতুলির আলপনায়
তোমার যুগল চোখের তারায়
যেন টলমলে দিঘির জলে পদ্মআঁখি চমকায়
আর গাংচিলেরা ওড়ে স্নিগ্ধতায়
নেমে এসে কেশাগ্র ঝরনার মতো জলধারায়
গ্রীবার তিল ছুঁয়ে যায়।
কত ঝড়ঝাপটা-খরার শেষে শীতের কুয়াশায়
শিশির মেখেছি রক্তাক্ত পাদুকায়
অজস্র বাধা পেরিয়ে আজ তোমারই আঙিনায়
দু’হাঁটু গেড়ে সবুজের মৃত্তিকায়
আর্তস্বরে বলতে এসেছি অন্ধ মনের ব্যাকুলতায়
ওগো আমি ভালোবাসি তোমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।