বিরহানল
- এ কে দাস মৃদুল - কেউ ক্ষত করে কেউ ক্ষত ভরে ১১-০৫-২০২৪

যারে
পুড়েছ প্রেমানলে
রেখে বিরহের কারাগারে
শুধু ব্যথাই দিয়েছ হৃৎকমলে,
সে তো যাবেই বহুদূরে মনোভারে;
দেখো একদিন তুমিও কপোল ভাসাবে অশ্রুজলে।

তারে
চিনোনি অহংকারে
নিষ্ঠুর মানসিক অত্যাচারে
শুধু আঘাতই করেছ হৃদমাঝারে,
জ্বেলেছ আগ্নেয়াদ্রি নিত্য নিশির আঁধারে;
তবুও অনেক আপন করেই চেয়েছে তোমারে।

উথলে
ঢেউ সংসারে
হারালে প্রেম বিফলে
আঁধারে ছেয়ে যায় চারিধারে,
প্রণয় এমনই সাধনার ধন ভূমণ্ডলে;
দিবানিশি লালন করতে হয় মনোযোগ সহকারে।

বিরলে
যাচ্ছে চলে
যারে রেখেছ বিরহানলে
পাথর বেঁধে রিক্ত অন্তস্তলে,
আসবে না আর তোমার গৃহতলে;
ভুলগুলো শুধরে নিবে ভালোবাসা বেঁধে শিকলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।