একটি শহর তোমার চাওয়ার অপেক্ষায়
- মোঃ আব্দুর রহমান ১০-০৫-২০২৪

তুমি চাইলেই সকাল দশটায়
বকশীবাজারে নেমে আসে সুনশান নীরবতা
মেডিকেল মোড় থেকে চারুকলা,
চকবাজার থেকে আগামসি লেন,
এক-একটি নিঝুম দ্বীপ।

তুমি চাইলেই মৌমিতা বাস
মেঠো পথে বট গাছের ছায়া,
গুলিস্তান থেকে ফার্মগেট
বসন্ত শেষের বিকেলে শালতা নদীর তট,
বিজয় সরণি- একটি কবিতা।

তুমি চাইলেই শহরজুড়ে
শব্দ নেই, কোলাহল নেই
সিএনজি নেই, লেগুনা নেই
ব্যক্তিগত গাড়ির বহর নেই
শুধু ফুটপাত ধরে হেঁটে চলা।

তুমি চাও, তুমি চাও, তুমি চাও
শুধু তুমি চাও
ঢাকা শহর কৃষ্ণচূড়া হয়ে ফুটবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।