চন্দ্রপ্রভায় জ্যোৎস্নামানবী
- এ কে দাস মৃদুল - চন্দ্রপ্রভায় জ্যোৎস্নামানবী ১১-০৫-২০২৪

কত চন্দ্রিমার রজনী কেটে গেছে শূন্যতায়
তুমি আসবে বলে বাগিচায়
আমি চন্দ্রপ্রভায় একাকী বসে থাকি প্রতীক্ষায়
শিশির ঝরা ঘন কুয়াশায়
তুমি আসবে বলে জ্যোৎস্নামানবীর অপরূপ শোভায়
জ্যোৎস্নাময় কোনো রাতের মায়ায়।
অহর্নিশি তাই কেটে যায় আশায় আশায়
বেঁচে থাকি পাওয়ার আকাঙ্ক্ষায়
হাঁসফাঁসে অন্দর আমার কাঙাল হয়ে যায়
তুমি আসবে বলে আঙিনায়
মনের অর্ণবে উত্তাল ঢেউ খেলে বিরহজ্বালায়
ফেরার আর নেই উপায়।
অবশেষে আজ তুমি এলে চন্দ্রপ্রভার পূর্ণিমায়
হাসনাহেনার সুবাস মেখে কায়ায়
অন্তরে আমার মৃদঙ্গের তাল উল্লাসে কাঁপায়
নিবিড় প্রণয়ের স্নিগ্ধ মাদকতায়
যেন এক স্বর্গীয় অনুভূতি হৃদিপদ্মে ছড়ায়
যুগল মিলনের নিখাদ ভালোবাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।