কেউ ক্ষত করে কেউ ক্ষত ভরে
- এ কে দাস মৃদুল - কেউ ক্ষত করে কেউ ক্ষত ভরে ১১-০৫-২০২৪

অকাতরে
পুড়িয়ে প্রেমানলে
কেউ রাখে অনাদরে
কেউ আবার বাঁধে আঁচলে,
তফাৎ নেই দুজনেই নারী গতরে;
কেউ ভাঙে ভুলে কেউ সাজায় নির্মলে।

পিঞ্জরে
ছুরি ধরে
কেউ ক্ষত করে
কেউ আবার ক্ষত ভরে,
তুমি তাকেই আগলে রেখো আদরে;
দুঃখের দিনেও যে থাকে হৃদিপদ্মের গহ্বরে।

অতলে
ডুবিয়ে সাগরে
কেউ যায় রসাতলে
কেউ আবার আসে ঘরে,
তফাৎ নেই দুজনই নারী আসলে;
কেউ যায় বহুদূরে কেউ আসে অন্দরে।

ছলেবলে
বিষাক্ত গরলে
কেউ কাটে ছোবলে
কেউ আবার সারায় প্রাঞ্জলে,
তুমি তাকেই রেখো অহর্নিশি অন্তস্তলে;
ভালোবেসে যে তোমাকে রাখে প্রদীপের মঙ্গলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।