মাটির ঘর
- কবি চৌধুরানী ০৯-০৫-২০২৪

বদ্ধ দ্বারের এই পারে,
মাটির বেদির ফাটলগুলো চুপসারে।
আমলনামার পাতা থেকে একমনে,
জন্ম থেকে কবর স্থানের দিন গোনে।

দুনিয়া ফুরোলে মাটির ঘরে একলা আমি,
শুনতে পাবো অচেনা জোড়া পদধ্বনি।
আমলনামা হাতে নিয়ে আসবে সেদিন,
মুনকার-নাকির বদ্ধ দুয়ার খুলবে যেদিন।

হয়তো আমি সেদিন হবো জান্নাতেরই খুশবু মাখা,
নচেৎ পাবো জাহান্নামের অগ্নি দেখা।
মাফ করো রব, দয়া করো আমার পানে,
থাকবো চেয়ে তোমার রহমের মধ্যিখানে।

দেখতে দিও প্রভু বেহেশতেরই নিয়ামাহ গুলো,
ভুলিয়ে দিও এই জীবনের পাপগুলো।
আশায় থাকি রুহের সাথে কবজ হবে গুনাহও,
শাস্তি বডো ভয় লাগে, তাই কাঁদি প্রভু এখনও।

তাই এখন শুধুই দিন গুনি,
কে জানো কোন গভীর রাতে
আজরাইলের দুয়ার খোলার শব্দ শুনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।