সম্ভব হবেনা কোনদিন
- রফিকুল আলম ০৮-০৫-২০২৪

সম্ভব হবেনা কোনদিন
---------রফিকুল আলম

হ্যালো---হ্যালো----- শুনতে পাচ্ছো আমাকে
তুমি কেমন আছো শশী?
অনেক অনেক দিন হলো
অতীতের গর্ভে বিলীন হতে চললো
তোমার সাথে দেখা নেই কথা নেই
ভালোলাগা আর ভালোবাসার খুনসুটি নেই।
কতদিন দেখিনি তোমায়
সাজায়ে কবরী শ্বেতকরবী বুনিয়ে
আমলকী পরশের মসৃনতা নিয়ে
অঞ্জন অঙ্কিত চোখে তিলক আঁকা কপাল নিয়ে
অনিন্দ্য সুন্দর তুমি চাতকের মত
থাকতে অপেক্ষায় বটের ছায়ায় রাস্তার মোহনায়।
হ্যাঁ আমি ভালো আছি দীনেশ
তবে স্মৃতির ক্যানভাসে ময়লা জমেছে।
একদিন হয়তো ছিলাম চাতক পাখীর মত
তোমার উদয়ের পথ চেয়ে।
উন্মাদ ছিলাম তোমার পরশ পেতে
ইদানিং তোমার অবজ্ঞা আর অবহেলায়
আমার অনুভূতি গুলো আর নাড়া দেয়না আগের মত।
যদিও নেপাল ভুটান দার্জিলিঙের নৈস্বর্গিক প্রকৃতি
মালয়েশিয়ার ফ্রেজার হিল গ্যানটিং হাইল্যান্ড
পেট্রোনাসের আকাশচুম্বি ইমারতের
শিহরণ জাগানো দিনগুলির স্মৃতি
থাইল্যান্ডের ফুকেট পাতায়ার প্রাণ চাঞ্চল্যতা
সাগরের আছড়ে পড়া ঢেউয়ের সাথে
ভয়ে তোমার বুকে ঠাঁই নেয়ার কথা
ভুলতে পারিনি আজো।
দীনেশ তোমার প্রস্তাব বিবেচনা করে বলছি
বেঘোরে প্রাণ দেয়ার মত
আমি কিন্তু হিটলারের ইভা ব্রাউনি নই
কিংবা টেকনাফ থানার ধীরাজ দারোগার
প্রেমিকা রাখাইন রাজকন্যা মাথিনও নই।
আমি অতি সাধারণ একজন
অবমূল্যায়িত অবহেলিত এক নারী
আর কোনদিনও সম্ভব হবেনা তোমার সাথে
এক ছাদের নীচের বাসিন্দা হওয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।