মুক্ত বাঁধন
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ০৮-০৫-২০২৪

মোর হৃদয় খানি আছে পূর্বের মত
তব লাগি সেথা আছে দরদ শত
মম হিয়া নিরুপায়, অদৃশ্য সে-তাই
হেরিলে তব নয়ন অশ্রু বয়ে যায়
আছে বা নাহি আছে বিশ্বাস তব
নফরত নাহি ছিল, হিয়া মাঝে কভ
কোন অভিযোগ নাহি ছিল তব তরে,
জনমের ইচ্ছে ঘুড়ি ব্যবধান গড়ে।
সাথি ছিলো তব ওষ্ঠ অধরের হাসি
মোর টানে গিয়াছে কী তা ভাসি?
বন্দী বিহগের ন্যায় তব মুখখানি হায়,
তব সাথে উড়িবো, কেমনে ডানা মোর নাই।
ভাব যদি ভুলে এই বাঁধন করিছি ছেদ,
তা -নয় শুধু করিছি খাঁচাখানি ভেদ।
হেরিবার চাই, নীলাম্বরে তব ডানা মেলা,
বহিয়া যাক না, নিঃসঙ্গ মম সারা বেলা
ফিরো বা নাহি ফিরো মোর পানে এথা
থাকো সেথা, ছিলে পূর্বে যেথা
মম এ হিয়া শুধু গেছে ভালোবাসি,
তব রক্তিম ঠোঁটের অমলিন হাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।