দেখে যেও বিশ্বাসী দেহটাকে
- রফিকুল আলম ০৯-০৫-২০২৪

দেখে যেও বিশ্বাসী দেহটাকে
====রফিকুল আলম
জীবনে একটা বিশ্বাসী বন্ধুর প্রয়োজন
যার মন হবে উদার প্রশস্ত
সীমাহীন নীলিমার মত
থাকতে পারে সেথায় পয়োধরের ঘনঘটা
তারপরও বেলা শেষে
মনের খিড়কি দিয়া দুয়ার খুলে
বলা যেতো জমানো কথাগুলো
ভালবাসার আশ্বাসে দারুণ বিশ্বাসে।
আমার একটা প্রচন্ড বিশ্বাসী
দারুণ অভিমানী বন্ধু ছিলো
বিপদে আপদে হাত বাড়িয়ে দিতো
ভালোবাসতো যাকাত দেয়ার মতো
মিছিলে মিটিঙে ধরে রাখতো হাত
নির্ভরতার স্কচ টেপের মতো।
হটাৎ কি ঘটলো জানিনা
আমার সবচেয়ে প্রিয় বন্ধুটি
আশ্রয়হীন লতার মতো ফেলে দিয়ে
আচমকা মনের অজান্তে ছাড়িয়ে নিয়েছে
দারুণ বিশ্বাসী হাত দুটি মোর।
কোন্ অপরাধে পাইনি কিছুই খুঁজে
শুধু মনে হয় আমি জানি নিতে
হয়তোবা পারিনা ভালোবাসার যাকাত দিতে
যেমন করে বন্ধুটি চায় পেতে।
প্রিয় বন্ধু আমার অভিমান ভুলে শোন
আমি প্রতিদিন ক্ষয়ে যাচ্ছি চর জাগা নদীর মতো
জীবন এখন পড়ন্ত বেলায় যে কোনো সময়
নিভে যাবে জীবন নামের আলোক শিখা।
তারপরও বলছি আমি নির্ভেজাল বিশ্বাসী
আমি শুধু তোমাকেই ভালোবাসি।
যেদিন আমি দেহ রাখবো ধরাতলে
অভিমানী মনে কিংবা ঘৃণাভরে হলেও
দেখে যেও আমার দৃষ্টিহীন বিশ্বাসী দেহটাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।