নীরব কান্না
- মিটু সর্দার ০৮-০৫-২০২৪

এই ঈদে মাইয়্যাডা কিচ্ছু আবদার করলোনা
কথা কইলো না একটা মাস।
মাইয়্যাডার কথা যখন ভাবনা আসে ভিতরটা ক্যামন জানি মুচড় দিয়া উঠে
ছেদন পটল হইয়া ছেদরেখা পড়ে, খটখট কইরা আঘাত করে।
পৃথিবী আন্ধার কইরা আসে, একলা একা লাগে নিজেকে
মনে হয় এই পৃথিবীতে আমার কেউ নেই।
এক টুকরো মেঘের মতো মুখটা ভাইস্যা উঠে চোখের সামনে
কাম কাজে মন বসাতে পারি না, একদমই না
মালিন্যতায় কাটে সারাটি দিন, নির্ঘুম রাত্রি
মনে হয় এখনই বুঝি হ'য়ে যাবো পরপারের যাত্রী।
মহানিশা ভোর হলেই সৌদি ঈদ, বিষন্নতা একাকীত্বের বেদনা, চারদিকে কেবল অমাবস্যার আন্ধার
আমি খাটের এপাশ থেকে ওপাশ, ওপাশ থেকে এপাশ গড়াগড়ি খাচ্ছি।
বুকের ভিতরে ঝড় বয়ে যাচ্ছে কালবৈশাখী ঝড় বেদনার ঝড়
পাঁজর গুলো ঝড়ের আঘাতে ছিঁড়ে যাচ্ছে, ভেঙে যাচ্ছে, উপড়ে যাচ্ছে।
এই নীরব কান্না, অশ্রুধারা কেউ দ্যাখে না
হয়তো একদিন বিস্ফুরিত হবে, কম্পিত হবে
বিস্ফোরণের ধোঁয়ায় অন্ধকার হ'য়ে যাবে পৃথিবীর আকাশ
তখন হয়তো সবাই বুঝবে তারপর শুধু খোঁজবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।