শুধু একটিই তো পৃথিবী
- সাইদুর রহমান ১০-০৫-২০২৪

শুধু একটিই তো পৃথিবী
সাইদুর রহমান

শুধু একটিই এইনা পৃথ্বী
যেথা আছে মুক্ত আকাশ,
মধু মাখা সোনার স্মৃতি
নিত্য রহে প্রশান্তি শ্বাস।

চারিদিকে বন-বনানী
উঁচু উঁচু পর্বত গিরি,
পশু-পাখির কানাকানি
বয় সমীরণ ঝিরিঝিরি।

আমরা যেন করি যতন
না ফেলি কেউ বর্জ কভু,
রহে সদা ছবির মতন
যেমন দিলেন মহা প্রভু।

মিলেমিশে সবাই থাকি
অহমিকা দ্বেষ মুক্ত মন,
বিমল মনে স্বপ্ন আঁকি
না করি গো কখনো রণ।

শুধু একটিই তো এ ধরা
পেলাম আরো উর্বর মাটি,
দৃষ্টি নন্দন, আকুল করা
হোক বসবাস ফাটাফাটি।

প্রীতি থাকুক সকল প্রাণে
সকল মুখে ফুটুক হাসি,
প্রকৃতি থাক সুবাস ঘ্রাণে
শান্তি ঝরুক রাশি রাশি।

স্বরবৃত্তঃ ৪+৪ / ৪+৪
পরিবেশ দিবস Sunday, June 05, 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।