লুটে নাও সব
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ০৯-০৫-২০২৪

জলদি করে লুটে নাও সব
রক্ষা করো চেতনা,
তোমরাই দেশের সূর্য সন্তান
হালকা করে নাও দেনা।
লুটপাট যদি বন্ধ করো
পাকিস্তান হবে দেশ,
চাপার জোরে কেড়ে নেয়া চেতনা
এক নিমিষেই শেষ।
বাঁচাও মোদের লুটে নিয়ে সব
বাঙাল বানাও খাঁটি।
ভিক্ষার থালা হাতে নিয়ে যেন
কানাডার দিকে হাঁটি।
অবিরাম লুটপাট চালাও তোমরা
নিষ্পাপ এদেশ তাই
কলঙ্ক মুক্ত হয়ে আমরা
নিঃশ্বাস খুঁজে পাই।
প্রয়োজন হলে লুটে নিবে তুমি
আমাদের দেহের বস্ত্র,
মনে রেখ লুটপাটই কিন্তু
চেতনা রক্ষার অস্ত্র।
অনাহার অপুষ্টি জীবন ছেয়ে যাক
চেতনাই হলো সব,
জাতির কলঙ্ক নিঃশেষ করে দিতে
লুটেরা পদ্ধতিই অভিনব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।