গন্তব্যহীন নাবিক
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ০৯-০৫-২০২৪

আমি এক অজানা গন্তব্যের নাবিক
নিরুদ্দেশ চলি তোলা হয়নি কভু পাল
ঝড়ের নিশিথে তোমার ঘাটে এলে
তাড়াতে পারবে না পার হয়ে যাবে বহুকাল।
আমি বেঁচে থাকি, বাঁচতেই হয়
মৃত্যুর দেখা পাই না বলে
আবার কখনো আঁতকে উঠি
যদি পড়ে যাই জীবন্ত মৃত্যুর কোলে।
আমার স্বপ্ন নিঃশেষ হয়ে যাবো
নিঃশেষের লক্ষ্যেই উৎপত্তি
অবুঝ অজ্ঞাত অজানা সবই
কোন কিনারায় আমার ভিত্তি?
হয়ত আমার ভিত্তি বহু গভীরে
প্রচণ্ড জেদ ক্ষোভের বশেও
পায় না কেউ তার নাগাল
এ অনিত্য মণ্ডলের অতিথি আমি
ক্ষণিক সময় থাকবো এখানে
কম-বেশি কিছু কাল।
এ মণ্ডলের সাফল্য ব্যর্থতা
পাওয়া না পাওয়া সবই নগন্য
প্রজা আমির নির্ধন ধনবান
সবই এখানে বন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।