প্রেম ও দীর্ঘশ্বাস
- আলী আহম্মেদ ১০-০৫-২০২৪

ইট পাথরের দেয়ালে দেয়ালে
ভালোবাসা না থাকার আত্মচিৎকার;
আকাশ কেঁদে জানিয়ে দেয়,
শহরের যান্ত্রিকতাও স্তব্ধ হয়!
বানের জলে আটকে যায় সময়
বন্দী থাকে জীবন ও ভালোবাসা!
তবুও এখানে খাবারের অভাব নেই,
অভাব কেবল প্রেমের,
অভাব কেবল সঙ্গের!
এখানে অভাব হবেই বা না কেন
যেখানে আমার গায়ের মেঠো পথে
ভালোবাসা না ছুঁইতে পারার দীর্ঘশ্বাস!
যেখানে ভালোবাসা নিগুঢ় অপেক্ষায় থাকার কথা
সেখানে কেবল বাস করে উদাসীনতা!
আমি কেবল প্রহর গুণি শহর ছেড়ে গ্রামের,
যেখানে কেউ ভীষণ অপেক্ষায় থাকবে
ভালোবাসার প্রবল ডাকাডাকি হবে!
আমি ইট পাথরের শহরের আত্মচিৎকার ফেলে
গায়ের দীর্ঘশ্বাস দূর করবো ভালোবাসা কিংবা চোখের জলে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।