কাঠ গড়া
- আলী আহম্মেদ ১০-০৫-২০২৪

ফিরে আসো সেখানে যেখানে তোমায় খুব ভালো মানায়,
মিথ্যে ভালোবাসাবাসির শহরে,
যেখানে অপূর্ব লাগে তোমাকে ছলনায়,
ভালো থাকার অভিনয়ে,
যেখানে তুমি সর্বদা থাকো কাঠগড়ায়!

ছলনা ভুলে তুমি যখন ভালোবেসেছিলে
দেখলে তুমিই আবার আটকে গেলে ছলনায়;
ভালোবাসারবাসির শহর ছেড়ে
ফিরে এসো আপনা ঠিকানায়,
ভালো থাকার অভিনয়ে ;
যেখানে তুমি সর্বদা থাকো কাঠগড়ায়!

মুখে ভালোবসার অজস্র বাণি,
অন্তরে বাজে বিষের বাঁশি,
এখানে ভালোবাসার কি দাম বলো
ভালোবাসা কেবল যন্ত্রণা বাড়ায়,
ভালোবাসাবাসির শহর ছেড়ে
তুমি কেবল ফিরতে পারো উদাসীনতায়
ভালো থাকার অভিনয়ে,
তুমি যেখানে সর্বদা থাকো কাঠগড়ায়!

________
কাঠগড়া
আলী আহম্মেদ
১৯ মে ২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।