ক্ষুধা
- কবি মাজু ইব্রাহীম - ক্ষুধা ১০-০৫-২০২৪

কাঁদা দাও, মাটি দাও-
দাও ধুলা বালি;
পেটে আমার ভীষণ ক্ষুধা -
পেট হয়েছে খালি।

তিন দিন গত হলো!
চুলোয় জ্বলেনি লাকড়ি;
সাত দিন ছুঁটলাম কত-
ভাগ্যে জোটেনি চাকরি।

বেঁচে আছি জল খেয়ে!
এখন খাবো মাটি;
শুরু করবো খাওয়া আরো-
ইটপাটকেল লাঠি।

বাঁচার জন্য শিখবো আমি!
হজম করতে সব;
আমি উপবাস! আমি উপবাস-
তুলবো না কলরব।

স্বার্থের এ বারামখানায়!
না জোটে যদি ভাত;
তাই বলে কি না খেয়ে মরবো?
মাথায় দিয়ে হাত।

তার চেয়ে ভালো ফ্রিতে খাই!
কাঁদা-ধুলো-বালি;
পেটে আমার ভীষণ ক্ষুধা -
পেটে হয়েছে খালি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।