নিরুদ্দেশ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ০৯-০৫-২০২৪

আমি আর থাকতে চাই না তোমাদের ভীড়ে
জানি না, নিরুদ্দেশ কোথায় গিয়ে উঠবো কার নীড়ে।
তোমাদের কাছে ছিলাম বরাবরই অপরাধী
একচোখা লালসাপূর্ণ আদালতে তোমরাই ছিলে বাদী।

সময়ের আঘাত পাল্টা ঘাতে
আমি হয়েছি বোঝা
শান্তির সন্ধানে ছুটেই চলেছি
লক্ষ্যহীন গন্তব্যে সোজা।

জানি না এ পথ পুরাবে কখন
থামবো কোথায় হঠাৎ
তবুও আমার সহ্য হবে না
মিষ্টি কথার আঘাত।

জীবনের সকল ক্নান্তি নিয়ে
খুবই শ্রান্ত আজ
নির্বাক চিত্তে কাঁধে নিয়েছি দোষ
উচু থাকুক তোমাদের আওয়াজ।

ইনসাফের ঘুম ভাঙবে যেদিন
ভোরের মিনারের আযানের মতো
দেখবে সেদিন গোপন অভিমান
অভিযোগ আরো কতো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।