সিগারেট
- জাহিদুল অনিক - আমার সময় ১০-০৫-২০২৪

সিগারেট ধীর হয়ে উজ্জ্বল জ্বলে,
রাতের বিপরীতে ধোঁয়ার কুসুম।

তা হাতে নিয়ে একা বসে,
শুধু একটি অধিবেশনে চিন্তা হারায়।

চোখ বন্ধ করে সুখের সাথে চিহ্নিত করি,
এক মুহুর্তের আনন্দ দ্রুত পালায়।
নিঃশ্বাস নেওয়া এই জ্বলন্ত শিখায়,
ধোঁয়া লাল হয়ে আকাশে চুমু খায়।

তবুও ধোঁয়ায় আশা হারিয়ে গেছে।
আমি কখনই খুঁজে পাইনি কী আছে এই জ্বলন্ত শিখায়।
সিগারেট ধীর হয়ে উজ্জ্বল জ্বলে,
রাতে বিবর্ণ একটি অঙ্গার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।