পূর্ণতা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ০৯-০৫-২০২৪

হয়ত আমার প্রয়াণে আসবে তুমি
ব্যস্ততার সকল কাঁটাতার ছিড়ে
তোমার মত যোগ দেবে অনেকেই
উৎসুক জনতার ভীড়ে।

তুমিও হয়ত কাঁদবে ক্ষণিক
ভুলে যাবে আমার পাপ
তোমার সঙ্গে ঘটে যাওয়া অসঙ্গতি
এক নিমিষেই করে দেবে মাফ।

তোমার মত অনেকের মনে
আসবে কোমলতার ঢেউ
হাড়ভাঙা ক্ষণ জীবনের সংগ্রাম
তুলে ধরবে কেউ কেউ।

আমিও চাই এসো তুমি
ভেঙে সকল অজুহাত
জীবদ্দশায় দেখে নেবে তোমরা
আমার নির্ঘুৃুম রাত।

দেখে যাও কিভাবে করছি যুদ্ধ
প্রতিকূল প্রকৃতির সঙ্গে
নিষ্ঠুর কীটরা দখলে নিল
আমার প্রতিটি অঙ্গে।

কিভাবে আমি প্রহর গুনছি
অপেক্ষায় পোহাবার রাত
ডান কাঁধে কিছুক্ষণ ত্যাক্ত হয়ে
বাঁ দিকে হই কাঁৎ।

আমি চাই তোমরা কাছাকাছি থেকো
ভুলে যাও সব বিরোধ
জীবনের আঁকে চারণের বাঁকে
মুছে ফেল সব ক্রোধ।

আমার পূর্ণতায় তোমার হস্তদ্বয়
বাড়িয়ে দাও যদি
জীবদ্দশায় অনুরাগ দিও
এই অভাগার প্রতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।