শাপলা চত্তরের সমাবেশ
- সিবগাতুর রহমান ১০-০৫-২০২৪

কইছে ভাবি লগে আছি
আর কি তোমার ভয়,
উড়াই দিমু যারাই বলে
জয় বাংলার জয়।

চাইছে ভাবি আবার কিছু
সরল প্রানের ক্ষয়।
এই চালাকি তেঁতুল মিয়ার
বুঝার কথা নয়।

ভাবির কথায় তেঁতুল মিয়া
পরল একি চক্করে।
হুমরি খেয়ে আইল সবে
ঢাকার শাপলা চত্তরে।

ভাঙল দোকান পুড়ল কোরান
তেঁতুল মিয়ার সাঙ্গরা।
টনক নড়ে উঠল এবার
সজাগ হল শাসকরা।

রুখতে হবে সব অনাচার
শাসকদের এই প্রতিজ্ঞা
এমন হতে আর দেবনা
পাক কোরানের অবজ্ঞা।

পান্ডাদেরকে ডাইকা ভাবি
কইল সবাই সঙ্গে থাক,
কি অসহায় তেঁতুল মিয়া!
কেউ শুনেনা ভাবির ডাক।

মধ্য রাতের অভিযানে
সাংগ হল সমাবেশ,
ভাবির আশা ভংগ হল
স্বস্তি পেল বাংলাদেশ।
*****

রচনা কালঃ ২৮ মে ২০১৩


নোটঃ ২০১৩ সালের ৫ই মে ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের বিতর্কিত সমাবেশকে কেন্দ্র করে লিখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।